Uncategorized

” ওকেশনাল সেল বৃদ্ধির জন্য ক্রেতাদের কি অফার দেয় যায়? “

অনেকসময় আমাদের আশানুরুপ সেল হয়না,বিজনেসের ক্ষেত্রে পন‍্যের প্রচার ও প্রসারের মাধ‍্যমে টার্গেট কাস্টমারের কাছে পৌছানো সম্ভব কিন্তু সেটিও অনেকসময় বাধাগ্রস্ত হয়।

তখন পন‍্যের সেল ব‍ৃদ্ধির জন‍্য আমরা বিভিন্ন পদক্ষেপ নিতে পাড়ি। ই-কমার্স সেক্টরে অনেক ক্রেতাই ডেলিভারী চার্জকে বাড়তি চাপ মনে করে সেক্ষেত্রে ডেলিভারি চার্জ ফ্রি থাকলে ক্রেতা কেনাকাটায় আগ্রহী হবে সেল বাড়বে।

আবার পেজ থেকে প্রথম যখন কোনো ক্রেতা কেনাকাটা করে তাকে বিশেষ ডিসকাউন্ট এর মাধ‍্যমে সম্মান দেখালে ডেলিভারি চার্জ ফ্রি রাখলে তিনি কেনাকাটায় আগ্রহী হবেন।

আমাদের দেশে বছরে নানা উৎসব লেগে থাকে,ঈদ,পূজো,পহেলা বৈশাখ,একুশে ফেব্রুয়ারি,বিজয় দিবস,স্বাধীনতা দিবস,চৈত্র সংক্রান্তিতে বিশেষ ডিসকাউন্ট অফার দিলে পুরোনো পণ‍্য কমে আসবে। সুপাশপ গুলোতে রমজানে বাইঅয়ান গেটঅয়ান অফার দেয়। এতে তাদের প্রচুর সেল হয়ে থাকে।এবং সামগ্রিকভাবে লাভ হয়।

অনেক কাস্টমারি বিকাশ চার্জ দেওয়ার ক্ষেত্রে অনীহা দেখায়,এক্ষেত্রে বিকাশ চার্জ ফ্রি করে দিলে কাস্টমার নিজেকে স্পেশাল ভাববে এবং কেনাকাটায় আগ্রহী হবে।

এছাড়াও ক্রেতার বার্থডে বা অন‍্য কোনো অকেশনে ছোট কিছু গিফ্টের ব‍্যবস্থা করা যেতে পারে এতে সেল বৃদ্ধি পাবে।এছাড়াও বিভিন্ন পন‍্যের উপর ডিসকাউন্ট দেওয়া যেতে পারে নির্দিষ্টভাবে এতেও সেল বৃদ্ধি পাবে।

অনেক সুপার শপ বা অনলাইন শপে দেখা যায় তিনটি কিনলেন একটি ফ্রি দেওয়া হবে, এসময়ো ক্রেতারা হুমরী খেয়ে পড়ে।

এখন আমার পেজে আমি সবসময়ের জন‍্য ১০০০ টাকার উপরের পন‍্য আর প্রথম কেনাকাটায় ডেলিভারী চার্জ ফ্রি রেখেছি। এটি আমার পক্ষ থেকে কাস্টমারদের জন‍্য উপহার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site is protected by reCAPTCHA and the Google Privacy Policy and Terms of Service apply.