Uncategorized

“অর্গানিক রিচ না পেইড রিচ কোনটা বেশি কার্যকরী মনে হয় আপনার কাছে? বা বুস্ট না করেও কিভাবে সম্ভাব্য ক্রেতাদের খুজে পাওয়া যায়?

আমার পেজে বর্তমানে লাইক ১৪৩৩৯ আর ফলোয়ার ২২১৩৩, যার ভেতর ১০০ টি লাইক আমি প্রথম দিকে না বুঝে বুস্ট করে নেওয়া। উইগ্রুপে আসার পর রাজীব স‍্যারের কথা অনুযায়ী আরো বেশি করে বুঝতে পারি অর্গানিক রিচ ভালো সবসময়ের জন‍্যই।

অর্গানিক রিচ হলো যারা এমনিতেই নিজস্ব ভালো লাগা থেকে আপনার পেজে লাইক দিবে আর পেইড রিচের জন‍্য টাকা পে করতে হবে,অর্গানিক রিচের জন‍্য অবশ‍্যই পেজটি গুছানো হতে হবে,ছবি সুন্দর স্পস্ট আর পোস্টের বিষয়বস্তু গোছানো হতে হবে। আর অবশ‍্যই পুরাতন কাস্টমার আর নতুন কাস্টমারের সাথে ভালো ব‍্যবহার আর যোগাযোগ করতে হবে, মেসেজের উত্তর দিতে হবে দ্রুত। মনে রাখতে হবে কাস্টমার ইজ অলওয়েজ রাইট কখনো বিরক্ত হওয়া যাবেনা।পেইজের এবাউট সেকশনে পণ্য সম্পর্কে সঠিক ও বিস্তারিত ধারণা দিয়ে রাখতে হবে এতে করে পেজেকেউ ভিজিট করতে আসলে কাজ সম্পর্কে ধারণা পাবে।পেজে নিয়মিত পোস্ট করতে হবে দিনে অন্ততো দুবার পোস্ট করা জরুরী। সপ্তাহে অন্তত একবার পেইজের ইনসাইট চেক করা উচিত। কোন সময়ে, কোন বয়সী এবং কোন জেলা বা দেশের ক্রেতারা পেইজ ভিজিট করছেন এ সম্পর্কে জানা জরুরী।নিজের ভালো খবর বা অনুভূতি গুলো পেইজে শেয়ার করা যেয়ে পারে,আবার বর্তমান চলমান টপিকসের উপরো হতেপারে সেটা।

বর্তমানে ফেসবুক পেজের রিচ কমিয়ে এনেছে কিন্তু তারপরো পেইড রিচের থেকে অর্গানিক রিচ সবসময়ই ভালো আর আমরা ইনসাইট চেক করে বুস্ট না করে সম্ভাব‍্য ক্রেতাদের উদ্দ‍েশ‍্যে পোস্ট করতে পারি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site is protected by reCAPTCHA and the Google Privacy Policy and Terms of Service apply.